মোহাম্মদ সালাহ : ফুটবলের এক নতুন তারকা

মোহাম্মদ সালাহ : ফুটবলের এক নতুন তারকা

মোহাম্মদ সালাহ।বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও অনফর্ম প্লেয়ার গুলোর একজন। জনপ্রিয় হবারও বিশেষ কারণ আছে বটে। কেননা, লিভারপুল এর বর্তমান যে অবস্থা বিশেষ করে তাদের এটাক যে ভয়াবহ যে কোন ডিফেন্স এর জন্য তার একজন বিশেষ কারিগর এই সালাহ। বর্তমান ইপিএল এর সর্বোচ্চ গোল স্কোরার এর পাশাপাশি চ্যাম্পিয়ন্স লীগ এর ও ২য় সর্বোচ্চ গোল স্কোরার এর লিস্ট এ নাম আছে তার। সাথে আছে সেভিয়ার বেন ইয়েদের ও সালাহ এর সাথে একই দলে খেলে ব্রাজিলের রবার্তো ফিরমিনো। শুধু গোল স্কোরার নয়, এর পাশাপাশি পিএফএ প্লেয়ার অফ দ্য ইয়ার অর্থাৎ ইংলিশ প্রিমিয়ার লীগ এর সিজনের সেরা খেলোয়াড় এর পুরস্কার এর জন্যও মনোনীত হয়েছে এই খেলোয়াড়।


বেশিরভাগ ম্যাচ এই রাইট উইং এ খেললেও শুধু যদি সালাহ কে রাইট উইংগার বলা হয় তাহলে ভুল ও হতে পারে। কেননা এই সিজনে সে রাইট উইং এর পাশাপাশি আরো ৩ টি এবং মোট ৪ টি পজিশন এ খেলেছে। যেগুলো হল সেন্টার ফরওয়ার্ড, রাইট ফরওয়ার্ড, সেন্টার এটাকিং মিডফিল্ডার ও রাইট এটাকিং মিডফিল্ডার এবং সব পজিশন এর মধ্যে রাইট ফরওয়ার্ড হিসেবেই সবচেয়ে সফল। যেখানে কিনা তিনি করেছেন ৩২ গোল আর ১০ এসিস্ট। আর সেন্টার ফরওয়ার্ড হিসেবে করেছেন ৩ গোল। এছাড়া চ্যাম্পিয়ন্স লীগ এও আছে ৮ গোল আর ২ এসিস্ট।


তবে সবথেকে বড় কথা হল এবার তার দেশ মিশরের বিশ্বকাপ এ জায়গা করে নেয়া।সবথেকে গুরুত্বপূর্ণ ম্যাচ এও সালাহ তার বর্তমান নামসুলভ খেলা দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। তার দল এখন চ্যাম্পিয়ন্স লীগ এর সেমি ফাইনালে। বর্তমান বিশ্বে মেসি, রোনালদো এর পাশাপাশি এই খেলোয়াড় কে নিয়েও হচ্ছে ব্যাপক আলোচনা। বলা যায় না, হতে পারে বছর শেষে মোহাম্মদ সালাহই জিতে নিতে পারেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন