ইংল্যান্ড বনাম ইটালিঃ ম্যাচ রিপোর্ট

ইংল্যান্ড বনাম ইটালিঃ ম্যাচ রিপোর্ট

ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেটের ফাইনাল ওয়ার্ল্ড কাপ স্কোয়াড ঘোষণার আগে শেষ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আক্রমণ, পাল্টা আক্রমণে পরিপূর্ন খেলাটি ভিডিও এসিস্ট্যান্ট রেফারির কল্যাণে ইটালির শেষ মুহূর্তের পেনাল্টিতে ১-১ গোলে অমিমাংসিত শেষ হল।

জেমি ভার্ডির ২৭ মিনিটের গোল কিন্তু ম্যাচের শুরুতে সে রকম ইঙ্গিত দিচ্ছিল না। ম্যাচের শেষ দিকেও মনে হচ্ছিল ইংল্যান্ড তাদের টানা ৬ ক্লিন শীটের রেকর্ড অক্ষুণ্ণ রেখে বাড়ি ফিরবে। কিন্তু ম্যাচ শেষ হওয়ার ঠিক ৪ মিনিট আগে এ ম্যাচেই অভিষিক্ত জেমস টারকোওস্কি ফেডেরিকো সিয়েসাকে নিজেদের পেনাল্টি এরিয়ায় ফাউল করে বসেন।

প্রথমে পেনাল্টি না দিলেও পরবর্তীতে রেফারী ডেনিজ আয়েতেকিন VAR প্রযুক্তির সাহায্য নিয়ে স্পট কিক এর আদেশ দেন। ইন্সিনিয়ে বাটল্যান্ডকে পরাস্ত করে ইটালি কে সমতায় ফেরান।

ইংল্যান্ড কোচ সাউথগ্যাট এ ম্যাচে ৫ টি পরিবর্তন আনেন শুক্রবারের নেদারল্যান্ডের  বিপক্ষে ১-০ গোলে জয়ী ম্যাচের স্কোয়াডে। নিজেদের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে নড়বড়ে শুরুই করে ইংল্যান্ড। ম্যাচের প্রথম মিনিটেই স্টোন্সের ভুলে ইমোবিলে বল পেয়ে যান। কিন্তু বেশি সময় বল পায়ে রাখায় সে সুযোগ নষ্ট হয়। কয়েক মিনিট পর আবার স্টোন্সের বাজে বল কন্ট্রোলের কারণে ইমোবিলে সুযোগ পান। এই সুযোগটিও তিনি নষ্ট করেন।

জেমি ভার্ডি, যিনি গত ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে সাব হিসেবে মাঠে নেমে  ২২ মিনিটে বলে একটি টাচও নিতে পারেননি স্টারলিং এর ফাউলের পর লিনগার্ডের কুইক ফ্রি কিক থেকে ২৭ মিনিটে গোল করে দল কে ১-০ গোলে এগিয়ে দেন।

এরপর আবারও সুযোগ আসে সমতায় ফেরার। ইমোবিলে আনমার্ক থাকা অবস্থায়ও ক্লোস রেঞ্জ থেকে হেড করে বলকে লক্ষ্যে রাখতে পারেননি।

অবশেষে ৮৭ মিনিটের পেনাল্টি গোলে ১-১ গোলের ড্র নিয়ে বাড়ি ফেরে ইটালি।


ওয়ার্ল্ড কাপের জন্য ৩০ সদস্যের দল ঘোষণার শেষ সময় মে মাসের ১৪ তারিখ।

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন