ক্রিস্টিয়ানো রোনালদো জিতলেন তার ৫ম ব্যালন ডি'অর

ক্রিস্টিয়ানো রোনালদো জিতলেন তার ৫ম ব্যালন ডি'অর

আবারো ফ্রান্স ফুটবল আয়োজিত ব্যালন ডি'অর জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এ নিয়ে তিনি ৫ টি ব্যালন ডি'অর জিতেছেন। আর আগে তিনি ২০০৮,২০১৩,২০১৪,২০১৬ সালে ব্যালন ডি'অর জিতেছেন। ২০১৭ সালের ব্যালন ডি'অর দেয়া হয় ফ্রান্সের বিখ্যাত আইফেল টাওয়ারে। ২০১৭ সালের ব্যালন ডি'অরের জন্য মনোনীত খেলোয়াড়দের মধ্যে ছিলেন রোনালদো, মেসি এবং সম্প্রতি ফ্রান্সের ক্লাব পিএসজি তে পাড়ি জমানো নেইমার। রোনালদোর এই ৫ম ব্যালন ডি'অর তার প্রতিদ্বন্দ্বী মেসির ব্যালন ডি'অরের সমান করে দিয়েছে।

২০১৭ ব্যালন ডি'অর পাওয়ার পর রোনালদো বলেন,

"এটি এমন কিছু বিষয় যা আমি প্রতি বছর প্রত্যাশা করি। আমার রিয়াল মাদ্রিদ দলের সহযোগীদের ধন্যবাদ। এবং আমাকে এই স্তরে পৌঁছতে বাকি যারা সাহায্য করেছেন তাদের ধন্যবাদ জানাই।"
২০১৬-২০১৭ মৌসুম রোনালদোর একটি প্রচুর সাফল্যের মৌসুম ছিল। ২০১৬ সালে পর্তুগালকে উয়েফা ইউরো জেতাতে সাহায্য করেন এবং তিনি ওই দলের দলনেতা ছিলেন। এছাড়াও তিনি ওই মৌসুমে মোট ৪২ টি গোল করেন। যার কারণে তিনি রিয়াল মাদ্রিদ কে ৩৩তম লালিগা শিরোপা এবং ১২ তম উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জেতাতে সাহায্য করেন এবং চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালেও জুভেন্টাসের সাথে ২ টি গোল করেন যেখানে রিয়াল মাদ্রিদ ৪-১ এ শিরোপা জিতে।

ব্যালন ডি'অর ২০১৭ এর তালিকায় প্রথম ১০ জন হলেন-

১।ক্রিস্টিয়ানো রোনালদো
২।লিওনেল মেসি
৩।নেইমার
৪।জিয়ানলুইজি বুফন
৫।লুকা মদ্রিচ
৬।সার্জিও রামোস
৭।কিলিয়ান এমবাপ্পে
৮।এনগোলো কান্তে
৯।রবার্ট লেওয়ানডস্কি
১০।হ্যারি কেইন

অভিনন্দন রোনালদোকে তার পঞ্চম ব্যালন ডি'অর এর জন্যে! 

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন