চেলসি-ম্যানচেস্টার ইউনাইটেড প্রিভিউ (এফ এ কাপঃ কোয়ার্টার ফাইনাল)

চেলসি-ম্যানচেস্টার ইউনাইটেড প্রিভিউ (এফ এ কাপঃ কোয়ার্টার ফাইনাল)

ইংলীশ লীগ,লীগ কাপ,ইউরোপা লীগের উত্তেজনার ভীড়ে চিড়েচ্যাপ্টা আপাত 'ছোট ট্রফি' এফ এ কাপের দিকে হঠাত সবার নজর। ম্যানচেস্টারের লাল দল বনাম লন্ডনের নীল দলের দ্বৈরথে কস্তা বনাম ডি হেয়া, মার্শিয়াল বনাম কোর্তোয়া কিংবা কান্তে পগবার মিডফিল্ড লড়াইয়ের চেয়ে বড় আকর্ষন জোসে মরিনহোর পুরোনো ডেরায় ফেরা।এক সময়ের স্ট্যামফোর্ড ব্রীজের নয়নের মণি যে ফিরছেন শত্রুর বেশে !

এর আগেও অবশ্য একবার এসেছিলেন। সুখকর হয়নি । ৪-০ তে হারার লজ্জা তো ছিলই  বরং কিছু ফ্যানের দুয়ো বলে দেয় নতুন বস কন্তেকে নিয়ে সুখেই আছে তারা । ইংলিশ লীগের মত কঠিন লীগে বিরাট ব্যাবধানে এগিয়ে, জোসের অভাব বোধ কেন করবে ব্লুজরা ?  তারচেয়ে বরং জোসের তাগিদটাই বেশি থাকার কথা ।  প্রতিশোধ , সাথে লীগ কাপের পর আরেকটি কাপ টুর্নামেন্টের পরের ধাপে যাওয়ার জন্য ।

ট্যাকটিক্যাল ভিউঃ

চেলসিঃ

ফর্মেশনঃ
প্রথমবারের মত রাফ ইংলিশ ফুটবলে ৩-৪-৩ এর ইতালিয়ান ফ্লেভারে সফল কোচ কন্তে এই ম্যাচে রাতারাতি দলকে পাল্টে দেবেন না বলাই যায় ।
 
একাদশ (সম্ভাব্য)-

গোলকিপার হিসেবে ফর্মে থাকা কোর্তোয়ার খেলা প্রায় নিশ্চিত ।  ৩ জনের ডিফেন্স লাইনে এজপিলিকেতা, লুইজ আর ক্যাহিল থাকবেন ।  সাথে উইং ব্যাক হিসেবে ডানে মোসেস বামে আলোনসো আর ডাগআউটে একজন ইতালিয়ান ।  জমাট ডিফেন্স থাকবে কষ্ট করে বলে দেয়া লাগে না ।

মিডফিল্ডে সময়ের সেরা ডেস্ট্রয়ার কান্তে থাকবেন প্রায় নিশ্চিত । সাথে ফ্যব্রেগাস বা মাতিচ । বড় ম্যাচ বলে ডিফেন্সিভ মাইন্ডেড মাতিচই হয়তো থাকবেন একাদশে । কিংবা বড় ম্যাচে বড় তারকা সেস্ক ফ্যাব্রেগাসও ।

অ্যাটাকে ভয়ংকর হ্যাজার্ড , ক্লিনিক্যাল কস্তার সাথে পেদ্রো কিংবা উইলিয়ান । মোটে মিলে অসাধারন । কাউন্টারে কিংবা বিল্ড আপ গেম কোনোটাতেই পিছিয়ে না ।

ম্যানচেস্টার ইউনাইটেডঃ

ফর্মেশনঃ

শুরু থেকে এ পর্যন্ত কয়েকটি ফর্মেশনের শেষে ৪-৩-৩ এবং মাঝেমাঝে কিছুটা পরিবর্তিত ৪-২-৩-১ এ খেলছে ইউনাইটেড । আমার প্রেডিকশন ৪-২-৩-১ ।

একাদশ (সম্ভাব্য)-

গোলপোস্টে কাপ টুর্নামেন্টে আর্জেন্টাইন সার্জিও রোমেরো নিয়মিত হলেও এই ম্যাচে হয়তো ডি হেয়া থাকতে পারেন ।

ডিফেন্সের ৪ টা পজিশনের মধ্যে একমাত্র রাইট ব্যাকে আন্তোনিয়ো ভ্যালেন্সিয়ার জায়গাই শুধু নিশ্চিত । দুই সেন্টার ব্যাকের মধ্যে বেইলির জায়গা নিয়ে কিছুটা প্রেডিকশন করা গেলেও তার পার্টনার রোহো, স্মলিং, কিংবা জোনস । লেফট ব্যাকেও লুক শ, ব্লাইন্ড কিংবা ডার্মিয়ান যে কেউ খেলতে পারেন ।

মিডফিল্ডেও একমাত্র ১২০ মিলিয়নের পল পগবা ছাড়া কারো নাম প্রেডিকশন করা মুশকিল, এমনকি সেন্ট্রাল মিডফিল্ডে তার পার্টনার দুইজন হবে নাকি একজন সেটাও প্রশ্নসাপেক্ষ । তবে মিখিতারিয়ানের খেলা অনেকটা নিশ্চিত , সেক্ষেত্রে হয়তো হেরেরা কিংবা ক্যারিক হবেন পগবার সঙ্গী ।

অ্যাটাকে দলের মূল স্কোরার ইব্রাহিমোভিচ সাস্পেন্ডেড । অনিশ্চিত একাদশের মাথাটা কে হবেন সেটাও তাই বলা কঠিন । তবে অভিজ্ঞ রুনির চেয়ে তরুণ মার্শিয়াল কিংবা টিনেজার রাশফোর্ডকে দেখা যাওয়ার সুযোগ বেশি । ডানে মাতার সাথে রাশফোর্ড , মারশিয়াল মিলে যে কোনো মুহুর্তে সুযোগ কাজে লাগিয়ে ফেলতে পারে ছোট ভুলেরও ।

স্ট্যাটঃ

*শেষ দেখায় স্ট্যামফোর্ড ব্রীজে ৪-০ চেলসি ।

*ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে শেষ ১১ দেখায় অপরাজিত চেলসি ।


প্রেডিকশনঃ

দুই দিন আগের রাশিয়া ভ্রমন করে সাথে সাথে লন্ডনের ট্রেন ধরা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে সপ্তাহান্তে ম্যাচ খেলা তরতাজা চেলসিই এগিয়ে থাকবে আমার মতে । ম্যাচ ডমিনেট করবে তারাই ।

আমার প্রেডিকশন টাইব্রেকারে যাবে ম্যাচ । সেখানে ৩-১ ম্যানচেস্টার ইউনাইটেড ।

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন