এইবার কে গোল বন্যায় ভাসালেন মেসি

এইবার কে গোল বন্যায় ভাসালেন মেসি
Sagar Shariar September 20, 2017, 4:37 am La liga santander

মেসির হ্যাট্রিক সহ ৪ গোলে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বিশাল জয় পেয়েছে বার্সেলোনা। এইবারকে ৬-১ গোলে হারিয়ে লীগে নিজেদের স্থান আরো পোক্ত করলো। গত লীগ ম্যাচে ডেম্বেলে আঘাত পেয়ে মাঠ ছাড়ায় তাকে ছাড়াই বার্সার আক্রমণভাগ সাজানো হয়। খেলা শুরুর আগে ডেম্বেলের সুস্থতা কামনা করে টিশার্ট পরিধান করে টিম বার্সা ।তবে ছিলেন না নিয়মিত স্ট্রাইকার লুইস সুয়ারেজ। পেনাল্টি থেকে গোল উৎসবের শুরুটা করেন মেসি, ২০ মিনিটে এইবার ডিফেন্ডার গালভেজ, সেমেডোকে ডি বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। আর সেখান থেকেই গোল করেন ৫ বারের বর্ষ সেরা এই আর্জেন্টাইন। এরপর ৩৮ মিনিটে ডেনিস সুয়ারেজের নেয়া কর্নার কিক থেকে দারুণ এক হেডে ব্যবধান দ্বিগুণ করেন বার্সার নতুন সাইনিং পৌলিনহো, লীগে এটি তার টানা ২য় গোল। প্রথমার্ধে আর কোন গোল হয়নি। বিরতী থেকে ফিরে ৫৩ মিনিটে বার্সার হয়ে এই মৌসুমে নিজের দ্বিতীয় গোল করেন ডেনিস সুয়ারেজ। মেসির নেয়া জোরালো শট গোল রক্ষকের গায়ে লেগে ফেরত এলে ফিরতি শটে বল জালে জড়ান বার্সার এই তরুণ তুর্কি। ঠিক ৪ মিনিট পড়েই খেলার ধারার বিপরীতে গোল খেয়ে বসে বার্সেলোনা, কাউন্টার এ্যাটাকে ডেভিড জুকার বাড়ানো বলে স্কোর শীট ৩-১ করেন সারজি এনরিক।

এরপর পুরো খেলাই মেসিময়। ২ মিনিট পর অর্থাৎ ৫৯ মিনিটে সারজিও বুস্কেটস এর থেকে বল পেয়ে নিখুঁত ফিনিশিং দিয়ে বল জালে জড়ান। ঠিক ৩ মিনিট পর পাউলিনহোর অসাধারণ পাস থেকে পাওয়া বলে মেসি তার স্বভাবসূলব গোল করে লীগে নিজের ২য় হ্যাট্রিক তুলে নেন। ম্যাচ শেষের ৩ মিনিট আগে মেসি তার ৪র্থ আর দলের ৬ষ্ঠ গোল করেন। ২০১৩ সালের পর এটিই মেসির একমাত্র ৪ গোলের ম্যাচ, এর আগে ওসাসুনার সাথে লীগে সর্বশেষ ৪ গোল করেছিলেন। এই ৪ গোলের সুবাধে লীগে মেসির গোল সংখ্যা গিয়ে দাড়ালো ৯ এ। ৬৩,৬৫ এবং ৭৫ মিনিটে যথাক্রমে ইনিয়েস্তা, বুস্কেটস এবং ডেলেফিউ এর পরিবর্তে সারজিও রবারতো, ইভান র‍্যাকিতিস এবং এ্যালেক্স ভিদালকে মাঠে নামানো হয়। ওপর দিকে এইবারো ৩টি পরিবর্তন আনে। এইবারের দুইজন হলদ কার্ড দেখলেও বার্সার কেউ হলুদ কার্ডের সম্মুখীন হয় নি।

গত ৩ সীজন ধরে বার্সা তাদের ৫ম ম্যাচ জয় শূন্য ছিল, কিন্তু এই জয়ের ফলে সেই ধারায় ছেদ পরে। এই জয়ে বার্সা টেবিলে শীর্ষেই থাকলো, আর এইবার এর অবস্থান ১৩তম। ৫ম রাউন্ডের দিনের অপর ম্যাচে জয় পেয়েছে এস্পানিওল এবং ভ্যালেন্সিয়া। নিজেদের মাঠে তারা হারিয়েছে যথাক্রমে সেল্টাভিগো এবং মালাগা কে। মালাগার জালে রীতিমত গোল উৎসব করেছে ভ্যালেন্সিয়া।

 





Similar Post You May Like

জনপ্রিয় খেলার সংবাদ

Find us on Facebook