লীগ কাপ থেকে বিদায় লিভারপুলের, জিতেছে টটেনহ্যাম

লীগ কাপ থেকে বিদায় লিভারপুলের, জিতেছে টটেনহ্যাম
Iftekhar I. Pranta September 20, 2017, 3:10 am Other Leagues

ইংলীশ লিগ কাপ প্রতিযোগিতার ধরণটাই নকআউট। ভুল করার সুযোগ তাই নেই একবিন্দু। তবে ব্যস্ত সূচির মাঝে কাপ কম্পিটিশনের চাপ আর খেলোয়াড়দের পর্যাপ্ত বিশ্রামের সমন্বয় করতে বেশিরভাগ বড় দলই প্রায়ই মাঠে নামায় অপেক্ষাকৃত কম নামজাদা খেলোয়াড়দের। তবে তাই বলে দুদলের একাদশে তারকার অভাব যে ছিলো তা কিন্তু নয়। দুই প্রিমিয়ার লীগ প্রতিপক্ষ মুখোমুখি হলে অসতর্কতার সুযোগ যে নেই তা দুই দলের কোচই জানতেন ভালোমত।

তবে প্রতিপক্ষের মাঠে লিস্টারের সাথে পেরে উঠলো না হলো লিভারপুল। ২-০ ব্যবধানে হারে প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে তারা। গোলদাতা ওকাজাকি ও স্লিমানি।

ম্যাচের শুরু থেকেই লিভারপুল লিস্টারকে কোনঠাসা করে ফেলার চেষ্টা করে। বেশ কয়েকটি ভালো আক্রমণ করে তারা ম্যাচের শুরুর দিকেই। তবে গোল পাওয়া হয়নি। ১২তম মিনিটে কৌতিনহোর একটি বিপজ্জনক শট ঠেকিয়ে দেন লিস্টার গোলরক্ষক। মাচে আরো কয়েকটি আক্রমণের মূলে ছিলেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। তবে গোলের দেখা পাওয়াতে পারেননি দলকে। ম্যাচের শুরুর অর্ধে লিভারপুলের মুহুর্মুহু আক্রমণের বিপরীতে তেমন কোনো সুযোগই পায়নি লিস্টার। বল দখলেও ছিলো তারা অনেক পিছিয়ে।

তবে দ্বিতীয়ার্ধে আস্তে আস্তে ম্যাচে ফিরে আসতে শুরু করে তারা। লিভারপুলের আক্রমণ সামলে প্রতিআক্রমণও করার চেষ্টা করতে থাকে। এরই এক পর্যায়ে ৬৬তম মিনিটে গোল পেয়ে যায় তারা। বদলী হিসেবে নামা ওকাজাকির শট লিভারপুল ডিফেন্ডার রবার্টসনের গায়ে লেগে ঢুকে যায় জালে। লিভারপুল মরিয়া চেষ্টা চালায় ম্যাচে ফিরতে। তবে কাজে লাগাতে পারেনি তারা তৈরি করা সুযোগের একটাও। উল্টো ৭৮তম মিনিটে লিস্টার ফরোয়ার্ড স্লিমানির বা পায়ের শট তাদের ম্যাচ ধরাছোয়ার বাইরে নিয়ে যায়। কাপ থেকে ছিটকে পড়ে লিভারপুল।

এদিন একই প্রতিযোগিতায় টটেনহ্যাম হটস্পার্স মুখোমুখি হয় নিচু স্তরের দল বার্নসলির। ডেলে আলির একমাত্র গোলে ম্যাচে তাদের জয়ের ব্যবধান ১-০। বড় দলগুলোর মধ্যে সোয়ানসি ২-০ গোলে হারিয়েছে রিডিংকে। ক্রিস্টাল প্যালেস জয়লাভ করেছে ১-০ গোলে, প্রতিপক্ষ হাডার্সফিল্ড। অঘটনের শিকার হয়েছে স্টোক সিটি। ব্রিস্টল সিটির কাছে ২-০ গোলে হেরে গেছে তারা। তবে ওয়েস্ট হ্যাম ভুল করেনি জয় পেতে। বোল্টন তাদের কাছে হার মানে ৩-০ গোলে।    





Similar Post You May Like

Find us on Facebook