চেলসি আর্সেনাল জমজমাট ম্যাচ গোলশূন্য ড্র

চেলসি আর্সেনাল জমজমাট ম্যাচ গোলশূন্য ড্র

ইংলীগ প্রিমিয়ার লীগে এ সপ্তাহের মূল আকর্ষন ছিলো দুই শিরোপা প্রত্যাশী চেলসি আর আর্সেনালের ম্যাচ। চেলসির সাম্প্রতিক ফর্ম আর ঘরের মাঠে খেলা বলে ফেভারিট ছিলো চেলসিই, কিন্তু এ ধরনের বড় ম্যাচে ফেভারিট বলে কেউ থাকে না তা বলাই বাহুল্য।

আর্সেনাল ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার শুরুতেই চমক উপহার দেন মেসুত ওজিলকে স্কোয়াডের বাইরে রেখে। সানচেজ ছিলেন বেঞ্চে। একাদশে ছিলেন তাদের নতুন ফরোয়ার্ড ল্যাকাজাত্তে। অন্যদিকে চেলসিও স্বভাবত শক্তিশালী একাদশ সাজায়। তবে নতুন সাইনিং মোরাতা একাদশে থাকলেও হ্যাজার্ডকে বেঞ্চে রেখে তারা শুরু করে ম্যাচ।  

জমজমাট খেলার আশায় যারা ম্যাচ দেখা আরম্ভ করেছিলেন তাদের হতাশ হতে হয়নি একদমই। ম্যাচ গোলশূন্য ড্র হওয়ায় গোলপিপাসু দর্শকরা কিছুটা হতাশ হয়তো হয়েছেন, তবে মনভরানো ফুটবল খেলেছে দুই দলই।  

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলা শুরু করে চেলসি। শুরুর দিককার আক্রমণের বেশিরভাগই ছিলো চেলসিময়। তবে সময় যাবার সাথে সাথে ম্যাচের রঙ বদলানো শুরু করে আস্তে আস্তে, ম্যাচে আসতে থাকে আর্সেনাল। শুরু চেলসির আক্রমণ সামলে তারা প্রথম ভালো আক্রমণ করে ১৭তম মিনিটে। তবে ওয়েলবেকের শট যায় পোস্টকে পাশ কাটিয়ে। পরমুহুর্তে একি ধরনের আরেকটি আক্রমণ নষ্ট করেন ল্যাকাজাত্তে। এরপর ২৩তম মিনিটে চেলসির ভালো একটী গোলের সুযোগ ভালোভাবে মোকাবিলা করে তারা। মিনিটখানেক পরই চেলসির আরো একটি চমৎকার আক্রমণ গোলে রূপান্তরিত করতে ব্যর্থ হন মোরাতা। এরপর ম্যাচে এগিয়ে যাওয়ার সবচেয়ে কাছাকাছি যায় আর্সেনাল ৪৩তম মিনিটে। রামসের দারুণভাবে ঢুকে পড়ে নেওয়া শট পোস্টে ব্যাহত হয়, ফিরতি শটে লাকাজাত্তে প্রায় অরক্ষিত পোস্টে বাইরে মারেন।

দ্বিতীয়ার্ধেও খেলার গতি বজায় থাকে। দুই দলই চেষ্টা করে বেশ কয়েকবার প্রতিপক্ষের রক্ষণে ফাটল ধরাতে। দুই দলই চমৎকার খেলতে থাকে, কিন্তু কোনো দলের রক্ষণই প্রতিপক্ষকে জায়গা ছাড়েনি একদমই। তবে আক্রমণে-পালটা আক্রমণে অসাধারণ একটি ম্যাচ উপহার দেয় তারা। উত্তেজনাময় ম্যাচে আরো একটু উত্তেজনা বাড়ে ম্যাচের ৮৭তম মিনিটে আর্সেনাল ডিফেন্ডার কোলাসিনাককে মারাত্নক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখলে। ম্যাচে আরো বেশ কিছু হলুদ কার্ডের দেখা মেলে দুই অর্ধেই। কোনো দল শেষ পর্যন্ত গোল করতে না পারায় ম্যাচ শেষ হয় গোলশূন্য সমতায়।

এ ড্রয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চেলসি পয়েন্ট টেবিলের তৃতীয় আর আর্সেনাল ৭ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে।

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন