ম্যাচ রিপোর্টঃ লিভারপুল ১-১ বার্নলে

ম্যাচ রিপোর্টঃ লিভারপুল ১-১ বার্নলে
Iftekhar I. Pranta September 16, 2017, 11:00 pm English premier league

ইংলীশ প্রিমিয়ার লীগে লিভারপুলের পথচলা যেন বরাবর ‘রোলারকোস্টার রাইড’। দুর্দান্ত খেলতে থাকা দল হঠাতই নেমে আসে মাটিতে। এবারও একই দশা ক্লপের শিষ্যদের। সবভ প্রতিযোগীতা মিলে টানা চার ম্যাচ জেতা দল হঠাতই টানা তিন ম্যাচ জয়হীন! আজ ঘরের মাঠে বার্নলের বিপক্ষে ঘরের মাঠে তারা করলো ড্র।

সাস্পেনসনের কারণে ছিলেন না লিভারপুলের প্রাণভোমরা সাদিও মানে। তবে আজ মৌসুমে প্রথমবারের মত একাদশে ছিলেন ফিলিপে কৌতিনহো। সাথে আক্রমণে সালাহ, স্টারিজ, ফিরমিনো মিলে বেশ শক্তশালী দলই মাঠে নামিয়েছিলো তারা।

তবে শেষ পর্যন্ত তবু জয় পাওয়া হয়নি। তাদের হয়ে গত মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া মোহাম্মদ সালাহ গোল পেলেও তার আগে বার্নলের আরফিল্ড গোল করলে ম্যাচ শেষ হয় ১-১ সমতায়।

ম্যাচের শুরুর দিকে নিজেদের মাঠে লিভারপুল কিছুটা বলের পজেশন নিয়ে খেলতে পারলেও গোলের সেরকম সুযোগ তৈরি করতে পারছিলোনা। বার্নলেও যেন রক্ষণেই বেশি মনোযোগ দেয়। তবে ১৮তম মিনিটে লিভারপুলের পেনাল্টির জোরালো আবেদন নাকচ হয়। এর পরপরই লিভারপুল আরো কয়েকটি ভালো আক্রমণ করলেও ফল আসেনি।

উল্টো ২৭ তম মিনিটে গোল করে বসে বার্নলে। ব্র্যাডির ফ্লিক থেকে পাওয়া বল পেয়ে বক্সের কোণ থেকে আরফিল্ডের শট ফেরাতে পারেননি লিভারপুল গোলরক্ষক মিনোলে। গোল শোধ করতে মরিয়া লিভারপুল বেশি সময় নেয়নি সমতায় ফিরতে। ৩০তম মিনিটে এমরে চানের পাস ধরে জোরালো শটে গোল করে দলকে ফেরান সমতায়। এরপর দুইদল আরো কিছু চেষ্টা করে গেলেও প্রথমার্ধ শেষে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই লিভারপুল আধিপত্য বিস্তার করে খেলা শুরু করে। কিন্তু তাদের বেশ কয়েকটি ভালো আক্রমণ দক্ষতার সাথে সামাল দিয়ে ম্যাচ জমিয়ে তলে বার্নলে রক্ষণভাগ। ম্যাচে যত সময় গড়ায় তত অস্থিরতা বাড়তে থাকে যেন লিভারপুল শিবিরে। একপর্যায়ে কৌতিনহো আর ফিরিমিনো দুইজনকেই তুলে নেন ক্লপ। তবে শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি কোনো দলই। ম্যাচ শেষ হয় প্রথমার্ধের স্কোরলাইনেই। বার্নলের জন্য যা জয়স্বরূপ আর লিভারপুলের জন্য হতাশার।

এ ম্যাচের পর লিভারপুল ৫ ম্যাচ শেষে অষ্টম স্থানে, আর বার্নলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে সপ্তম।    





Similar Post You May Like

Find us on Facebook