ট্যাক্টিকাল প্রিভিউঃ কিভাবে ব্যবহার করবেন ডেভিনসন সাঞ্চেজকে পচেত্তিনো?

ট্যাক্টিকাল প্রিভিউঃ কিভাবে ব্যবহার করবেন ডেভিনসন সাঞ্চেজকে পচেত্তিনো?
Rifath Rahman Rimon August 19, 2017, 8:20 pm English premier league

৪০ মিলিয়নের রেকর্ড ফি এর বিনিময়ে কলাম্বিয়ান ডিফেন্ডার ডেভিনসন সাঞ্চেজকে আয়াক্স থেকে দলে ভেড়াল উত্তর লন্ডনের ক্রমোন্নতি করতে থাকা ক্লাব টটেনহ্যাম। এই কলাম্বিয়ান পচেত্তিনোর থ্রি ম্যান ডিফেন্সে অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠতে পারেন এবং তুরুপের তাসও হতে পারেন।

কলাম্বিয়ান এই সেন্টার ব্যাক এটেলেটিকো ন্যাসিওনালের হয়ে লাতিন আমেরিকার "চ্যাম্পিয়ন্স লীগ" খ্যাত কোপা লিবার্তোদেস জয় করেছেন, গত সিজনে ইউরোপা লীগে ফাইনাল খেলা আয়াক্সে তার অবদান অপরিসীম।

সাঞ্চেজ থ্রি ম্যান ডিফেন্সের মাঝে একদম নিঁখুত বল প্লেয়িং সিবি বা সুইপার। ইউথ লেভেলে মিডফিল্ডার হিসেবে খেলায় ডিস্ট্রিবিউশনও প্রসংশনীয়। আয়াক্স হাইলাইন ডিফেন্স খেলায় প্রায়শই উপরে উঠে আসতেন হাফলাইন পর্যন্ত। তবে সবচেয়ে প্রসংশনীয় গতি। একজন সেন্ট্রাল ব্যাকের এরকম গতি ঈর্ষণীয় একইসাথে বিস্ময়কর। এভাবে মার্ক করতে করতে বল জিতে নেন এবং সেখান থেকেই অকস্মাৎ টান, কাউন্টার এট্যাকের জন্য আদর্শ অস্ত্র।

টটেনহ্যাম যেহেতু ৩-৪-৩ ফর্মুলা এপ্লাই করেছে সেহেতু দুই উইঙ্গব্যাক বেশ উপরে অবস্থান করবেন আর ওয়াইনামা বেশ ডিপে পজিশন নিয়ে থাকে, তাই ডিপ থেকে দ্রুত বিল্ড আপ বা আক্রমণ সূচনা করার জন্য আদর্শ অস্ত্র হতে পারেন সাঞ্চেজ।

                              

গত মৌসুমে টটেনহ্যামের ৩জনের ব্যাকলাইনে এরিক ডায়ারকে খেলিয়েছিলেন পচেত্তিনো তবে ডায়ার সেখানে খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করতেন না বরং মিডফিল্ডে খেলাটাই তিনি উপভোগ করতেন। তাই এইবার সেই বিড়ম্বনা থেকে রক্ষা পেতে যাচ্ছেন পচেত্তিনো। সাথে ডিফেন্ডার হিসেবে ব্যাকলাইন থেকে খেলা বিল্ডআপ করার জন্য আরো উপযোগী একজন প্লেয়ার পেয়ে খুশি হতেই পারেন আর্জেন্টাইন পচেত্তিনো।

এছাড়া সাঞ্চেজ শারীরিকভাবে যথেষ্ট শক্তিশালী, ৬'২" উচ্চতায় হওয়ায় বাতাসে দ্বৈরথে বেশ পারদর্শী এবং সেট পিস থেকে হেডিং এর একটা বিকল্প সৃষ্টি হবে পচেত্তিনোর জন্য। আর লং বল ডেলিভারিও বেশ নিঁখুত, আলী,এরিকসনদের গতি সম্পূর্ণ ব্যবহার করতে পারবে টটেনহ্যাম।

সবমিলিয়ে, ৪০ মিলিয়নে ভালো একটা বার্গেইন হতে চলেছে টটেনহ্যামের জন্য, অবশ্য সাঞ্চেজকে প্রতিভাটা পারফর্মেন্সে অনুবাদ করতে হবে।





Similar Post You May Like

জনপ্রিয় খেলার সংবাদ

Find us on Facebook