প্রিমিয়ার লিগ রিভিউঃ ম্যাচ ডে-১

প্রিমিয়ার লিগ রিভিউঃ ম্যাচ ডে-১
Shad Bin Salam August 14, 2017, 4:10 pm English premier league

অবশেষে দীর্ঘ ৩ মাস অপেক্ষার পরে ফুটবল অনুরাগীদের কাছে ফিরে এসেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ফিরে এসেছে মাঠের গর্জন, খেলোয়াড়দের নৈপুণ্য আর সপ্তাহ শেষে ঘণ্টা খানেকের শান্তি। চলুন দেখে নেই কেমন গেল প্রথম ম্যাচ ডে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি হোঁচট খেয়েছে তাদের প্রথম ম্যাচে, নিজেদের মাঠ স্টামফোর্ড ব্রিজে পরাজিত হয়েছে অপেক্ষাকৃত দুর্বল দল বার্নলির কাছে। গ্যারি কেইহিল ১৫ মিনিটের মদ্ধে সরাসরি লাল কার্ড দেখেন আর এর পরেই ১০ জনের দলের বিপক্ষে প্রভাব বিস্তার করা শুরু করে বার্নলি, প্রথম অর্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় তারা। ২য় অর্ধে চেলসি ফিরে আসার চেষ্টা করলেও সেটা ড্র করার মত হয় নি, মোরাতা কে ২য় অর্ধে সাব হিসেবে নামান কোচ কন্তে। এটি ছিল চেলসির হয়ে তাঁর প্রথম অফিশিয়াল ম্যাচ, প্রথম ম্যাচেই ১ গোল ও এক অ্যাসিস্ট করে নিজেকে প্রমান করেছেন তিনি প্রিমিয়ার লিগের জন্য প্রস্তুত, কিন্তু সেটা চেলসির জন্য যথেষ্ট ছিল না, শেষের দিকে সেস্ক ফ্যাব্রিগাস ও লাল কার্ড দেখে বহিস্কার হন। ৩-২ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়নরা।

 

অন্যদিকে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচ ছিল চমকে ভরপুর, লেসটার সিটি আর আর্সেনাল এর মধ্যকার ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। অভিষেকের মাত্র ২ মিনিটে আলেকজান্ডার লাকাজেত গোল করে এগিয়ে দেন আর্সেনালকে। লেসটার সিটি বারবার কাউন্টার অ্যাটাক দিয়ে সমস্যা সৃষ্টি করছিল আর্সেনালের জন্য, ফলশ্রুতিতে ৫ম ও ২৯তম মিনিটে ২ গোল করে এগিয়ে যায় লেসটার। ৪৭ মিনিটে ২-২ করেন দানি ওয়েলব্যাক, ৫৬ মিনিটে জেমি ভারদি ২য় গোল করে ৩-২ এ এগিয়ে দেন লেসটার কে। আক্রমণ ও পাল্টা আক্রমনে শেষের দিকে মাত্র ২ মিনিটে রামসি ও জিরুড ২ গোল করে ৪-৩ গোলের অসাধারন জয় ছিনিয়ে আনে লেসটার সিটির মুখ থেকে। এমিরেটস থেকে আর্সেনাল ফ্যান টিভির ইউটিউবাররা আনন্দেই বাড়িতে গিয়েছেন সেটা বলাই বাহুল্য।

 

ওয়াটফোরড এর মাঠ থেকে জয় ছিনিয়ে আনতে পারল না লিভারপুল। ৯২ মিনিট পর্যন্ত ৩-২ গোলে এগিয়ে ছিল তারা। ৯৩ মিনিটে ওয়াটফোরড প্লেয়ার মিগুএল ব্রিতোস গোল করে সমতা ও ১ পয়েন্ট এনে দেন তাঁর দল কে। বিগত বছর গুলোতে লিভারপুল টপ ৬ টা দলের সাথে ভাল খেললেও পয়েন্ট হারিয়ছে পচা শামুকে পা কেটে। ছোট দলের বিপক্ষে তাদের পারফর্মেন্স বরাবরই নড়বড়ে, কোচ ক্লপের কপালে চিন্তার ভাঁজ চলে আসাই স্বাভাবিক। তাদের রাইভাল এভারটন জয় পেয়েছে ষ্টোক সিটির বিপক্ষে। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সদ্য এভারটনে যোগ দিয়ে ওয়েন রুনি পেয়েছেন সিজনের প্রথম গোল, এটাই ছিল তাদের জয়সূচক গোল। ওদিকে ২-০ গোলে সহজ জয় নিয়ে প্রিমিয়ার লিগে শুভসুচনা করল ম্যানচেস্টার সিটি। পেপ গারদিওলা বাহিনী তাদের প্রথম ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিঅন এর সাথে হেসে খেলেই জিতেছে বলা যায়। ম্যাচের ৭০ মিনিটে সারজিও কুন আগুয়েরো গোল করে এগিয়ে দেন সিটি কে। ৫ মিনিট পরেই ব্রাইটন প্লেয়ার লুইস দাঙ্ক এর ওউন গোলে ২-০ তে এগিয়ে যায় সিটি। কেভিন ডি ব্রুইনে হয়েছেন ম্যান অফ দ্যা ম্যাচ। গত বারের মতই ভাল ভাবে লিগ শুরু করল সিটিজেনরা।

 

ম্যানচেস্টারের আরেক দল ম্যানচেস্টার ইউনাইটেড বড় জয় পেয়েছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে। ইউনাইটেডের কেনা নতুন স্ট্রাইকার রোমেলু লুকাকু তাঁর অভিষেকে পেয়েছেন জোড়া গোল। ৮০ মিনিটে র‍্যাশফোরড এর বদলে মাঠে নেমে অ্যান্থনি মার্শিয়াল একটি গোল ও একটি অ্যাসিস্ট করে জোসে মরিনহো কে বুঝিয়ে দিয়েছেন তিনি বেঞ্চে বসে থাকার মত প্লেয়ার নন। ম্যাচের চতুর্থ গোল টি আসে পল পগবার ডি বক্সের বাইরের শট থেকে। দলীয় নৈপুণ্য ইউনাইটেড ফ্যানরা বেশ আনন্দিত এবং লিগের ব্যাপারে আশাবাদী। এই ম্যাচে ওয়েস্ট হ্যামের হয়ে ওল্ড ট্রাফোর্ডে ফেরত আসেন হাভিয়ের হারনান্দেজ চিচারিতো, কিন্তু দলের পরাজয় তাঁর ঘরে ফেরত আসার আনন্দ কে ম্লান করে দেওারই কথা। নেমানিয়া ম্যাতিচ অসাধারন খেলে হয়েছেন ম্যান অফ দ্যা ম্যাচ তাঁর প্রথম ম্যাচেই। ৪-০ গোলের জয়ে এবারে প্রিমিয়ার লিগ জমিয়ে ফেলার ইঙ্গিত দিয়ে দিল রেড ডেভিলসরা।  
 





Similar Post You May Like

জনপ্রিয় খেলার সংবাদ

Find us on Facebook