মার্সেলো- সাম্বা বিউটি

মার্সেলো- সাম্বা বিউটি

২০০৭ সালের জানুয়ারিতে যখন মাদ্রিদ মার্সেলোকে দলে টানতে আগ্রহ প্রকাশ করে তখন মার্সেলো বলেছিলো, "মাদ্রিদে খেলার জন্য আমি ব্রাজিল থেকে স্পেনে হেটে যেতে রাজি আছি।" এই একটি বাক্যেই বোঝা যায় মাদ্রিদের প্রতি মার্সেলোর ডেডিকেশন।


শুধু আবেগ নয় মাঠেও চরম কার্যকর এই ব্রাজিলিয়ান। সে মাঠে থাকলে লেফট ব্যাক, লেফট মিড,  লেফট উইঙ ৩ টি জায়গাতেই ত্রাসের সৃষ্টি হয়। যতক্ষনই মাঠে থেকে ততক্ষনই নিজের সর্বস্ব নিংড়ে দিয়ে খেলেন। ওভার ল্যাপিং এবং আক্রমণে তার মত কার্যকর ডিফেন্ডার এখন আরেকজন আছে কিনা সন্দেহ, লেফট ব্যাক তো দূরের কথা। মাঝে মাঝে সন্দেহ হয় সে কি শুধুমাত্র লেফট ব্যাক?? মার্সেলো যখন খেলে তখন সম্পূর্ণ বামপাশ জুড়ে চলে তার রাজত্ব!! দলের প্রয়োজনে স্কোর করতেও দেখা যায় তাকে। আগে হালকা ঘাটতি থাকলেও নিজের প্রথম দায়িত্ব ডিফেন্সেও সে এখন মাদ্রিদের মতো দলের জন্য যথেষ্ঠ।

মার্সেলো এখন মাদ্রিদের ২য় ক্যাপ্টেন। রন, রামোসের মতোই সে মাঠের ভেতর ও বাইরে দলের মহাগুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।  

এখন তিনি রিয়াল মাদ্রিদের আস্থার প্রতীক। দলের প্রত্যেকটা খেলোয়াড়ের সাথে রয়েছে তার সুমধুর সম্পর্ক। নিজের ভালোবাসা দিয়ে সবার মনে এমনভাবে জায়গা করে নিয়েছেন তাকে ঘৃণা করা অসম্ভব। তাকে সাইন করানোর সময় তৎকালীন মাদ্রিদ প্রেসিডেন্ট রেমন ক্যালেদেরন বলেছিলেন, "আমরা খুব খুশি তাকে সাইন করাতে পেরে, কারণ সে এমন একটা মুক্তা যাকে অর্ধ ইউরোপ খুজছিলো।" সেই সাইনিং নিসন্দেহে এ শতকে মাদ্রিদের অন্যতম সেরা সাইনিং। সে এখন বিশ্বের সেরা লেফটব্যাক। সে প্রমাণ করে দিলো কেন তাকে অর্ধ ইউরোপ খুজছিলো। ক্যারিয়ারের স্বর্ণময় পার করছে মার্সেলো। ইতিমধ্যে নিজেকে নিজের সময়ের সেরা লেফটব্যাক হিসেবে প্রমাণ করেছে সে। এখন সে ধীরে ধীরে নিজেকে রিয়াল মাদ্রিদের কিংবদন্তী খেলোয়াড়ে পরিণত করছে। 

                                                 

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন