টেস্টে নতুন উচ্চতায় স্মিথ

টেস্টে নতুন উচ্চতায় স্মিথ

স্যার ডন ব্র্যাডম্যান অতুলনীয়। টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে তিনি যে কীর্তি গড়ে গেছেন সেটা এখনো অন্যদের কাছে স্বপ্ন। তার ৯৯.৯৪ গড় রীতিমতো ধরাছোঁয়ার বাইরে। তবে রেটিং পয়েন্টে ডনকে ছুঁয়ে ফেলা কিংবা ছাড়িয়ে যাওয়ার স্বপ্ন এখন দেখতেই পারেন স্টিভেন স্মিথ। টেস্টে অস্ট্রেলিয়ার বর্তমান অধিনায়কের ব্যাটে যে রানের ফোয়ারা ছুটছে।


অনেকদিন ধরেই টেস্টে ব্যাটসম্যানদের র্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছেন স্মিথ। পার্থে অ্যাশেজের তৃতীয় টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারসেরা ২৩৯ রানের ইনিংস খেলে সেই স্থানটা আরও পোক্ত করেছেন তিনি। তার বর্তমান রেটিং পয়েন্ট এখন ৯৪৫। যা ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। অবশ্য যৌথভাবে, ইংল্যান্ডের সাবেক কিংবদন্তি লেন হার্টন সমান পয়েন্ট অর্জন করেছেন। ইতিহাসের সর্বোচ্চ ৯৬১ রেটিং পয়েন্ট নিয়ে এগিয়ে কেবল ব্র্যাডম্যান।


৯৩৮ রেটিং পয়েন্ট নিয়ে পার্থ টেস্ট শুরু করা স্মিথ নিজের ঝুলিতে যোগ করেছেন সাতটি রেটিং পয়েন্ট। তাতে পিটার মে, রিকি পন্টিং এবং জ্যাক হবসের ক্যারিয়ারসেরা রেটিং পয়েন্টকে টপকে গেছেন তিনি। সর্বকালের সেরা ব্যাটসম্যান ব্র্যাডম্যানকে স্মিথ ছাড়াতে পারবেন কিনা, সেটা সময়ই বলবে।

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন