"আমিই সর্বকালের সেরা" - গেইল

"আমিই সর্বকালের সেরা" - গেইল

ওস্তাদের মাইর শেষ রাতে। বহুল প্রচলিত এক বাংলা প্রবাদ। সেই প্রবাদ কে হারে হারে সত্য প্রমাণ করলেন ক্রিস গেইল। আর তাতে কপাল পুড়লো খুলনা এবং ঢাকার।


টুর্নামেন্ট এর মাঝের দিকে রংপুর রাইডারস এর দলে যোগ দেন গেইল। গ্রুপ পর্বে গেইল সুলভ কিছু তিনি করতে পারেন নি। কিন্তু নক আউট পর্বেই স্বরূপে গেইল। প্রথম ইলিমিনেটর এ গেইলের ১২৬*(৫১) ইনিংসে টুর্নামেন্ট থেকে ছিটকে পরে খুলনা। সেই ইনিংসে তিনি ১৪ টি ছয়ের মার মারেন। ফাইনালে তিনি যে আরও বিধ্বংসী। এবার তিনি করেন ১৪৬*(৬৯)। আর তাতেই নিজেদের প্রথম শিরোপা ঘরে তুলে রংপুর। এবং তার এই ইনিংসে ছয়ের মার ছিল ১৮ টি। যা নতুন এক রেকর্ড। টি২০ তে এক ইনিংসে এত বেশি ছয় আগে কেউ মারেন নি। অবশ্য গেইল তার নিজের রেকর্ড ই ভেঙেছেন। যে রেকর্ড তিনি করেছিলেন আই পি এল এ রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালুরুর হয়ে। তবে এত ছয় মারার অভ্যাস তার নিয়মিত অভ্যাস তা বলাই যায়। কারণ তালিকার সর্বোচ্চ ৫ টির মাঝে তিনবার ই যে তার ই নাম।


এদিকে ম্যাচ পরবর্তী সাক্ষাৎকারে গেইল কে প্রশ্ন করা হয় তিনি ই টি২০ ক্রিকেটের ডন ব্র্যাডম্যান কি না। তিনি উত্তরে জানান তিনি ক্রিকেট ইতিহাসের ই সর্বকালের সেরা ব্যাটসম্যান। তাছাড়া, তিনি তার এই ফাইনালের ম্যাচ উইনিং ইনিংস কে তার জীবনের অন্যতম সেরা ইনিংস হিসেবে ই অভিহিত করেছেন।

গেইল সর্বকালের সেরা কি না তা না হয় তর্কের জন্য থাকলো। কিন্তু টি২০ ক্রিকেটের সর্বকালের সেরা তিনি কি না তার বিতর্ক বোধহয় তার ছয়ের মতই বাউন্ডারির ওপারে আছড়ে পড়েছে। 

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন