ফিফা গেমে আসতে যাচ্ছে বড় ধরনের পরিবর্তন

ফিফা গেমে আসতে যাচ্ছে বড় ধরনের পরিবর্তন

ফুটবলের জনপ্রিয় ভিডিও গেম ইএ স্পোর্টসের ফিফাতে আসতে যাচ্ছে বড় ধরনের পরিবর্তন। সেই শুরু থেকেই ইএ স্পোর্টস প্রতিবছর ফিফার নতুন একটি করে সংস্করন বাজারে এনে থাকে। কিন্তু সম্প্রতি ইএ স্পোর্টসের চিফ এক্সিকিউটিভ এন্ড্রু উইলসন জানিয়েছেন তারা ফিফা গেমটি সাবস্ক্রিপশন পদ্ধতিতে পরিবর্তন আনার চিন্তা করছেন। 

ফিফা গেমটি সাবস্ক্রিপশন পদ্ধতিতে রুপান্তরিত হয়ে গেলে গেমারদের আর প্রতি বছর নতুন করে গেম কিনতে হবেনা। বরং একটি গেম কিনলেই সেটি নিয়মিত আপডেট করে দিবে ইএ স্পোর্টস। বিভিন্ন সময় অন্তর বিভিন্ন দল, খেলোয়াড়, মাঠ, গেমপ্লের আপডেট করে দেয়া হবে। এ ব্যপারে এন্ড্রু উইলসন বলেন, "গেমিং জগতটা একটা পরিবর্তনের মধ্য দিয়ে যেতে যাচ্ছে। এর সাথে তাল মেলাতে আমরা হয়তো আর প্রতি বছর ফিফা বাজারে ছাড়বো না। বরং একটি গেমই ছাড়া হবে যা সারা বছর লাইভ আপডেট হবে।" 

উদাহরনস্বরুপ আর ফ্যাক্টর কিংবা ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফট গেমগুলোর সাবস্ক্রাইবাররা প্রতিমাসে ৫ ডলার দিয়ে গেমের সাবস্ক্রিপশন মুল্য পরিশোধ করে থাকে। যার বিনিময়ে গেমটি নিয়মিত আপডেট হতে থাকে। ফিফাও সেরকম তাদের ভোক্তাদের একটি গেম কিনেই সেটি সবসময়ে আপডেট করে সারাজীবন খেলার সুযোগ করে দেয়ার চিন্তা করছে। তবে কবে নাগাদ এমন পরিবর্তন আসতে যাচ্ছে সেই প্রশ্নে উইলসন জানান আপাতত সাবস্ক্রিপশন ধারনাটির একটি মডেল তৈরি করা হবে। তারপর সেই মডেলটি উন্নয়নের দিকে মনোযোগ দেয়া হবে। অর্থাৎ আর যাই হোক ফিফা ১৯ এ এমন পরিবর্তন আসার সম্ভাবনা আপাতত নেই। 

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন