বিশ্বকাপকে ঘিরে আর্জেন্টিনার প্রস্তুতি

বিশ্বকাপকে ঘিরে আর্জেন্টিনার প্রস্তুতি

১৮ বিশ্বকাপকে সামনে রেখে আর্জেন্টিনা দল প্রস্তুতির জন্যে পর পর তিনটি শহরে প্রাক্টিস করার চিন্তা ভাবনা করছে। এরই মধ্যে শুনা যাচ্ছে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশোনের প্রেসিডেন্ট চিকি তাপিয়া আর্জেন্টিনার এই অনুশীলন সফরকে ঘিরে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছেন। প্রস্তুতি হিসেবে আর্জেন্টিনা দল যেই তিনটি শহরে আলাদা আলাদা ভাবে প্রস্তুতি নেওয়ার চিন্তা-ভাবনা করছে তার মধ্যে রয়েছে আর্জেন্টিনার রাজধানী ব্যুয়েনস আইরেস, বার্সেলোনা এবং মস্কো। 

সাংবাদিক ভেরো ব্রুনেটির মতে, আগামী বিশ্বকাপে ভালো প্রস্তুতির জন্যে আর্জেন্টিনা দলের কোচ সাম্পাওলি এই চিন্তা ভাবনা করেছেন। এবং এরই মধ্যে বার্সেলোনা শহরে প্রস্তুতির জন্যে বার্সেলোনা দলের একটি অনুশীলন মাঠ ব্যাবহারের অনুমতিও পেয়ে গেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। আর্জেন্টিনা দল তাদের এই প্রস্তুতি শুরু করার কথা রয়েছে নিজ দেশে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলার মধ্য দিয়ে। ব্যুয়েনস আইরেস এর মাঠ লা বুম্বনেরা থেকে আর্জেন্টিনা তাদের প্রস্তুতি শুরু করবে এবং দেশে এটাই হবে তাদের বিশ্বকাপের আগে শেষ ম্যাচ। তারপর আর্জেন্টিনা দল ৬ দিনের প্রস্তুতি নিতে চলে যাবে বার্সেলোনায়। ফুটবল ক্লাব বার্সেলোনার অনুশীলন মাঠে ৬ দিনের অনুশীলন শেষে '১৮ বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়াতে যাবে শেষ প্রস্তুতি এবং বিশ্বকাপে অংশগ্রহণ করতে। 


আগামী মার্চে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আর্জেন্টিনা দল ফ্রান্সের সাথে একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা শুনা যাচ্ছে। যদিও, ইতালির সাথে প্রস্তুতি ম্যাচ খেলার সব ঠিক থাকলেও শেষ মুহূর্তে ইতালি কোয়ালিফাই না করতে পারায় তা বদলে এখন ফ্রান্সের সাথে সেই ম্যাচ হওয়ার কথা রয়েছে। মার্চে ২টি প্রস্তুতি ম্যাচের একটি ফ্রান্সের সাথে এবং অন্যটি বেলজিয়াম অথবা মরক্কোর সাথে হওয়ার সম্ভাবনা রয়েছে।  '৯৮ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্সের সাথে আর্জেন্টিনার শেষ দেখা হয়েছিলো ২০০৯ সালের ফেব্রুয়ারিতে। ম্যারাডোনা কোচ থাকাকালীন সেই সময়ে আর্জেন্টিনা ২-০ গোলে জিতেছিলো ফ্রান্সের বিপক্ষে। 

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন