মন্তেলাকে বরখাস্ত করল মিলান

মন্তেলাকে বরখাস্ত করল মিলান

কেবল মাস খানেক আগেই সই করেছেন নতুন চুক্তির। কিন্তু ৬ মাসও পার হলনা। এরই মধ্যে পদ হারাতে হল এসি মিলান ম্যানেজার ভিন্সেঞ্জো মন্তেলাকে। লীগে আশানুরূপ পারফর্মেন্স দিতে ব্যর্থ হওয়ার কারনেই এই সিদ্ধান্ত। নতুন কোচের অনুপস্থিতিতে সাময়িক ভাবে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন মিলান কিংবদন্তী গ্রেনারো গাততুসো।

বিগত কয়েক বছরে অর্থনৈতিক জটিলতায় জর্জরিত মিলানকে এই গ্রীষ্মেই কিনে নেয় চীনা কোম্পানি  Sino-Europe Sports Investment Management Changxing Co., Ltd. । ইউরোপের বাকি সকল মালিকদের মত সাইনো-ইউরোপের চেয়ারম্যান লী ইয়ংহংও প্রতিশ্রুতি দিলেন ক্লাবের দরকারে প্রয়োজন মত ব্যয় করার। দুই ডিরেক্টর মিরাবেল্লি ও ফাসোনেকে দিলেন দায়িত্ব। ট্রান্সফার মৌসুমে তার ঝড়ো বেগে ক্লাব পুনর্গঠনের জন্য লড়ে গেছেন তারা। ইউরোপের সেরা সেরা তারকাদের দলে ভেরানোর প্রতিশ্রুতি রাখতে উদ্যত ছিল মিলান। প্রায় ২০০ মিলিয়ন ইউরো খরচ করে আন্দ্রে সিলভা, হাকান কালহানগলু ও ফ্র্যাঙ্ক কেসিদের মত তারকাদের দলে ভিড়িয়েছেন। তবে সবচেয়ে বড় আকর্ষণ ছিল বর্তমান সময়ের অন্যতম সেরা ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চিকে প্রতিদ্বন্দ্বী জুভেন্টাস থেকে দলে ভেড়ান। কেউ যেন কখনও চিন্তাই করতে পারেনি সেই ট্রান্সফারের কথা। এছাড়াও দলে যোগ দিয়েছেন রিকার্দো রদ্রিগেজ, মাত্তেও মুসাকিও, আন্দ্রেয়া কন্তি, লুকাস বিগ্লিয়া, ফ্যাবিও বোরিনি ও নিকোলা ক্যালিনিচ। 


তবে এত তারকাদের যোগদানেও ভাগ্য মোটেও বদলায়নি মিলানের। ১৩ ম্যাচ শেষে ২০ পয়েন্ট নিয়ে সিরিয়ায় সপ্তম মিলান। খেলার মানও বাড়ছেনা মোটেও। তন্মধ্যে দলের লাইন আপ নিয়ে প্রায়ই প্রশ্ন তুলছে মিডিয়া ও পাশাপাশি খোদ মিলান সমর্থকরাই। আন্দ্রে সিলভা ভাল ফর্মে থাকা সত্ত্বেও দলে সুযোগ না পাওয়া কিংবা হাকান হালকানগলুকে সঠিকভাবে ব্যবহার না করতে পারা নিয়ে শোনা যাচ্ছে বেশ শোরগোল। গতকাল আবারও তারই প্রমাণ মিলল তোরিনোর বিপক্ষে গোলশূন্য ড্রয়ে। তাই সার্বিক বিচারে এখানেই কোচ মন্তেলার সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ করার সিদ্ধান্ত নিয়েছে মিলান। 


মিলানের পরবর্তী কোচ কে হবেন তা নিয়ে কোন তথ্য পাওয়া যায়নি এখনও। তবে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন সাবেক মিলান মিডফিল্ডার গ্রেনারো গাততুসো। মিলানের হয়ে ৪০০ এরও অধিক ম্যাচ খেলা সাবেক বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার গাততুসো এ গ্রীষ্মেই কোচ হিসেবে যোগ দেন প্রিমাভেরা তথা মিলানের অনুর্ধ-১৯ দলে। নতুন কোচ চূড়ান্ত ভাবে নিয়োগপ্রাপ্ত হবার আগ পর্যন্ত কোচের দায়িত্ব সামলাবেন তিনিই। রবিবার বেনেভেন্তোর বিপক্ষেই কোচ হিসেবে অভিষেক হতে পারে গাততুসোর। একই সাথে হয়তবা মিলানকে দেখা যেতে পারে এক ভিন্নরুপে। 


নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন