প্রথম দিনটি সাউথ আফ্রিকার

প্রথম দিনটি সাউথ আফ্রিকার

দিনের শুরুটাই করেন মুশফিক একটি চমকের মাঝে দিয়ে। ব্যাটিং প্যারাডাইজ হিসেবে ক্ষ্যাত পচেফস্ট্রুম এর পিচে টস জিতে বোলিং এর সিদ্ধান্ত নেন তিনি। টিম সিলেকশনেও চমক ছিল শুভাশিস এর না থাকা টা। প্র্যাকটিস ম্যাচ এ যে তিনিই সবচেয়ে বেশি নজর কাড়েন। দক্ষিণ আফ্রিকা ব্যাটিং এ নামার পর প্রতি মুহূর্তেই তাদের ব্যাটসম্যানরা বুঝিয়ে গিয়েছেন কেন টসে জিতে বোলিং এর ডিসিশন টা ভুল ছিল। বাংলাদেশ এর বোলারদের খুবই স্বচ্ছন্দে খেলে গিয়েছেন দুই ওপেনার ডিন এলগার আর অভিষিক্ত আইডেন মার্করাম।

শুরুতেই দুই ওপেনার গড়েন ১৯৬ রানের পার্টনারশিপ। দুর্ভাগ্যবশত রানআউট হয়ে যান আইডেন মার্করাম। তিনি তখন ছিলেন সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে। তারপরে ব্যাটিং এ নামেন হাশিম আমলা। আর মার্করাম আউট হওয়ার কিছুক্ষণ পর ই এলগার তুলে নেন ক্যারিয়ারে তার নবম টেস্ট সেঞ্চুরি এবং ২০১৭ সালে তার ৪র্থ টেস্ট সেঞ্চুরি। বাকি সেশন দুইজন বেশ স্বছন্দেই ব্যাটিং করে দিনশেষ করেন। প্রথম দিন শেষে তাদের স্কোর ২৯৮/১। ডিন এলগার ১২৮*(২৮৫) আমলা ৬৮*(১০৩)।

এখন পর্যন্ত প্রথম দিনটি সম্পূর্ণভাবেই সাউথ আফ্রিকার। ম্যাচ এ কামব্যাক করতে হলে বাংলাদেশ কে আগামীকাল সকালে অতিপ্রাকৃত কিছুই করে দেখাতে হবে। কারণ পিচ থেকে যে খুব বেশি সাহায্য আশা করতে পারছেন না বাংলাদেশ এর বোলার রা। ক্রিকেট অনেক সময় ই অনেক সারপ্রাইজ লুকিয়ে রাখে। টেস্ট ক্রিকেট তো আরও বেশি। কে জানে আগামীকাল কোনও সারপ্রাইজ লুকিয়ে আছে কি না। 

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন