ক্রিস জেরিকো - ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশনের প্রথম অবিসংবাদিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন

ক্রিস জেরিকো - ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশনের প্রথম অবিসংবাদিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন

আপনারা যখন WWE/WWF আন্ডিসপুটেড ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ব্যাপারে শুনেন কিংবা চিন্তা করেন বা এই বিষয় নিয়ে যখন কারও সাথে আলাপ-আলোচনা করেন তখন আপনাদের চিন্তায়/কল্পনায় জন সিনা, রেন্ডি অরটন, ট্রিপল এইচ কিংবা দ্যা রকের নামই বেশি আসার কথা। কিন্তু এদের মধ্যে কেউই WWF/WWE এর প্রথম আন্ডিসপুটেড ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন নয়। ক্রিস জেরিকো হচ্ছে WWF/WWE এর ইতিহাসের সর্বপ্রথম আন্ডিসপুটেড ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন।

সময়টা তখন ২০০১ সাল। দ্যা রক তখন WCW ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন, স্টোন কোল্ড স্টিভ WWF ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন। দ্যা রক, কার্ট অ্যাংগেল, ক্রিস জেরিকো এবং স্টোন কোল্ড, এই চারজনের মধ্যে তখন খুব ভালো একটা ফিউড জমে উঠেছিল। দ্যা রক এবং স্টোন কোল্ড ছিল তখন কোম্পানির বেবিফেস। অপরদিকে, সাবেক অলিম্পিক গোল্ড মেডালিস্ট কার্ট অ্যাংগেল এবং ক্রিস জেরিকো ছিল কোম্পানির টপ দুইজন হিল। WWF PPV, Vengeance এর মেইন ইভেন্টে ছিল মোট তিনটি ম্যাচ। প্রথম ম্যাচ ছিল WWF ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন স্টোন কোল্ড স্টিভ অস্টিন বনাম কার্ট অ্যাংগেলের মধ্যে। এই ম্যাচটি কার্ট অ্যাংগেল যদি জিততো তাহলে সে WWF ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়ে যেতো এবং দ্যা রক/জেরিকো ম্যাচে জয়ী হওয়া রেসলারের মুখোমুখি হতো WWF আন্ডিসপুটেড ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের জন্য। আর স্টোন কোল্ড যদি জিতে তাহলে সে WWF ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ রিটেইন করবে এবং দ্যা রক/জেরিকো ম্যাচের জয়ী রেসলারের মুখোমুখি হবে WWF আন্ডিসপুটেড ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিলের জন্য। কার্ট আর স্টোন কোল্ডের অসাধারণ ম্যাচটিতে জয় পেয়ে স্টোন কোল্ড ফাইনাল রাউন্ডে উঠে যায় এবং কার্ট অ্যাংগেল সেখান থেকেই বাদ পড়ে।

এরপরের ম্যাচটি হয় ক্রিস জেরিকো বনাম WCW ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন দ্যা রকের মধ্যে। ভিন্স মেকম্যানের সহায়তায় দ্যা রককে হারিয়ে WCW ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জিতে নেয়। এরপর, Vengeance এর শেষ মেইন ইভেন্টে WWF ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন স্টোন কোল্ড স্টিভ অস্টিন মুখোমুখি হয় সদ্য WCW ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন হওয়া ক্রিস জেরিকো। অসাধারণ এক রেসলিং ম্যাচের সমাপ্তি যে এমনটা হবে তা হয়তোবা কেউ আশা করেনি। ভিন্স মেকম্যান ও WCW সুপারস্টার বুকার টির সহায়তায় অভিজ্ঞবান স্টোন কোল্ড স্টিভ অস্টিনকে হারিয়ে WWF চ্যাম্পিয়ন হয় ক্রিস জেরিকো। একইরাতে WCW ওয়ার্ল্ড হেচিওয়েট চ্যাম্পিয়ন দ্যা রক এবং WWF ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন স্টোন কোল্ডকে হারিয়ে WWF/WWE এর ইতিহাসের প্রথম আন্ডিসপুটেড ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে 'Y2J' ক্রিস জেরিকো। ক্রিস জেরিকোর আন্ডিসপুটেড ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের রাজত্বকাল ছিল ২০০২ সালের রেসলমেনিয়া পর্যন্ত। রেসলমেনিয়ার মেইন ইভেন্টে ক্রিস জেরিকোকে পরাজিত করে দ্বিতীয় রেসলার হিসেবে WWF/WWE এর আন্ডিসপুটেড ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয় ট্রিপল এইচ।

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন