প্রি-সিজন ফ্রেন্ডলি ম্যাচ রিভিউ: এসি মিলান বনাম বায়ার্ন মিউনিখ

প্রি-সিজন ফ্রেন্ডলি ম্যাচ রিভিউ: এসি মিলান বনাম বায়ার্ন মিউনিখ

চীনে অনুষ্ঠিত হওয়া ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখকে ৪-০ গোলে হারায় ইতালিয়ান ক্লাব এসি মিলান। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বেলা ৩:৩৫ মিনিটে।

প্রীতি ম্যাচ হলেও ইউরোপের অন্যতম দুইটি ঐতিহ্যবাহী ক্লাবের খেলা দেখতে উন্মুখ ছিলেন ফুটবলপ্রেমীরা। স্টেডিয়ামে ৩৯৯৯৮ জন দর্শকের উপস্থিতি তাই প্রমান করে। 

মিলান কোচ ভিন্সেনজো মন্তেল্লা তার পছন্দের ৪-৩-৩ ফরমেশনের দলই নামান। অন্যদিকে বায়ার্নের ফরমেশন ছিল ৪-২-৩-১। ইনজুরিতে থাকা গোলকিপার নয়ারের পরিবর্তে নামেন ক্রিস্টিয়ান ফ্রুয়েসটেল। 

খেলা শুরুর চৌদ্দ মিনিটের মাথায় প্রথম গোল পায় মিলান। রিকার্ডো রদ্রিগেজের পাস বায়ার্ন ডিফেন্ডার আলাবা ঠিক মতো ক্লিয়ার করতে না পারায় তা পেয়ে যান আটালান্টা থেকে এই মৌসুমে মিলানে যোগ দেয়া আইভোরিয়ান পাওয়ার হাউজ ফ্রাঙ্ক কেসিয়ে। সুযোগ পেয়েই হাতছাড়া করেননি এই মিডফিল্ডার, এগিয়ে দেন দলকে ১-০ গোলে। 

দ্বিতীয় সাফল্য আসে ২৫ মিনিটে।  আবারো যোগানদাতা রিকার্ডো রদ্রিগেজ, তবে এইবার সেটপিস থেকে। তার পিনপয়েন্ট ফ্রিকিক খুঁজে নেয় ডিবক্সের ভিতরে থাকা তরুণ স্ট্রাইকার প্যাট্রিক কুত্রনে, কোনোরকম কোনো বাধা ছাড়াই বল জালে পাঠিয়ে ব্যবধান ২-০ করে ফেলেন তিনি। 

প্রথমার্ধের কিছুটা ছন্নছাড়া বায়ার্নের সুযোগটাই মিলান কাজে লাগায় মূলত। ৪৩ মিনিটে  নিয়াং এর থ্রু পাস্ ডিবক্সের ভিতর বোনাভেনচুরার কাছে গেলে তার মাইনাস থেকে ট্যাপ-ইন করে নিজের দ্বিতীয় গোলটি করেন মিলানের তরুণ তুর্কি কুত্রনে। 

৩-০ তে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে বায়ার্ন হামেস রদ্রিগেজ ও রেনাতো সাঞ্চেসকে মাঠে নামিয়ে ম্যাচে ফিরে আসার বার্তা দিলেও কখনো নিজেদের খামখেয়ালিপনা কিংবা কখনো মিলান ডিফেন্ডার কিংবা গোলকিপারের কারণে তারা গোলমুখের দেখা পেতে ব্যর্থ হন। 

মিলানের হয়ে শেষ গোলটি করেন তার্কিশ ফ্রিকিক উইজার্ড হাকান চালানলু, ৮৫ মিনিটে তার  দূরপাল্লার শট মিলানকে এগিয়ে দেয় ৪-০ গোলে। 

এর আগে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পায়নি এই দুই দলের কেউই। এসি মিলান ডর্টমুন্ডের কাছে হেরে যায় ৩-১ গোলে আর বায়ার্ন আর্সেনালের বিপক্ষে ১-১ গোলে খেলা শেষ করার পর পেনাল্টি শুটআউটে যেয়ে ৩-১ ব্যবধানে পরাজিত হয়।  

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন