নতুন শুরুর লক্ষ্যে বায়ার্নে হামেস

নতুন শুরুর লক্ষ্যে বায়ার্নে হামেস

হামেস রুদ্রিগুয়েজ পাড়ি জমাচ্ছেন বায়ার্ন মিউনিখে। কলম্বিয়ান এই অ্যাটাকিং মিডফিল্ডার দুই সিজনের জন্য রিয়াল মাদ্রিদ থেকে ধারে বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন । রিয়াল মাদ্রিদ তার জন্য প্রতি মৌসুমে ৫ মিলিয়ন করে পাবে। ২ মৌসুম পর বায়ার্ন মাদ্রিদ থেকে হামেসকে কিনে নিতে পারবে। তবে, তখন বায়ার্নকে কি পরিমাণ অর্থ দিতে হতে পারে সেটা এখনো নিশ্চিত নয়। বিভিন্ন স্প্যানিশ ও জার্মান পত্রিকা অনুসারে অর্থের পরিমাণ টা ৩৫-৬০ মিলিয়নের মতো হতে পারে।

 

গত ২ সীজন ধরে মাদ্রিদে অনিয়মিত হামেস রুদ্রিগুয়েজ। গত সীজনে লা লীগায় মাত্র ২২ ম্যাচে মাঠে নামার সুযোগ পান, যার অধিকাংশ বদলী হিসেবে। চ্যাম্পিয়ন্স লীগে সুযোগ পেয়েছেন ৬ টি ম্যাচে। চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে বদলী হিসেবেও সুযোগ হয়নি তাঁর। ফলে হামেসের দল ত্যাগটা অনেকটা সময়ের ব্যাপার হয়ে যায় তার জন্য। বিভিন্ন সময়ে প্লেয়িং টাইম নিয়ে অসন্তুষ্টি প্রকাশ পায় তার কণ্ঠে।

 

বিশ্বকাপে নজরকাড়া পারফর্ম্যান্স করে ২০১৪ সালে রিয়াল মাদ্রিদে আসে হামেস। রিয়াল মাদ্রিদ তাকে ৭৫ মিলিয়নে মোনাকো থেকে কিনে নিয়েছিলো। মাদ্রিদের তৎকালীন কোচ কার্লো আঞ্চেলোত্তির অধীনে ২০১৪-১৫ সীজনে মাদ্রিদের প্রথম একাদশের নিয়মিত খেলোয়াড় ছিলেন তিনি। নিজের প্রথম সীজনে মাদ্রিদের হয়ে ১৭ টি গোল ও ১৮ টি এসিস্ট করেন। ঐ মৌসুমে তিনি লা-লীগার সেরা মিডফিল্ডারও নির্বাচিত হন। কিন্তু হামেসের সেরা মৌসুমে শিরোপাহীন থাকে রিয়াল মাদ্রিদ। বরখাস্ত হন কোচ কার্লো আঞ্চেলোত্তি ।

 

২০১৫-১৬ সিজনে ইঞ্জুরি ও কিছুটা অফ ফর্মে থাকার কারণে হামেস দলে সুযোগ কম পায়। তাছাড়া প্রথমত রাফা বেনিতেজ ও পরে জিনেদিন জিদানের প্লেয়িং স্টাইলের কারণে একাদশে হামেসের সুযোগ আরো কমে যায়। গত মৌসুমে ইস্কো আসেনসিওর অসাধারণ পারফর্ম্যান্সের দলে অনেকটা ব্রাত্য হয়ে পড়েন হামেস। ফলে এই গ্রিষ্মে হামেসের দল ত্যাগটা অনুমেয়ই ছিলো।

 

হামেসের আপাতত নতুন ঠিকানা বায়ার্ন। উয়েফা র্যাংকিংয়ে মাদ্রিদের পরই বায়ার্নের অবস্থান। বায়ার্নের বর্তমান কোচ কার্লো আঞ্চেলোত্তি। যার অধীনে হামেস তার মাদ্রিদ ক্যারিয়ারের সেরা সীজন কাটিয়েছেন। বড় ক্লাবে নিজের পছন্দের কোচের অধীনে নতুন একটা চ্যালেঞ্জ অপেক্ষা করছে হামেসের জন্য।নিজেকে ফিরে পাবার চ্যালেঞ্জ!

 

সেই চ্যালেঞ্জে কতোটা সফল হন সে, সেটা অবশ্য সময়ই বলে দেবে।

নতুন আর্টিক্যাল পাবলিশড হওয়া মাত্রই পড়তে চান?

আজই সাবস্ক্রিপশন করে নিন